শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫০ অপরাহ্ন

বিশ্বকাপ ভেন্যু পরিবর্তনে পাকিস্তানের দাবি প্রত্যাখ্যান

বিশ্বকাপ ভেন্যু পরিবর্তনে পাকিস্তানের দাবি প্রত্যাখ্যান

আসন্ন অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ক্রিকেটের মেগা আসর বিশ্বকাপ। ওই বিশ্বকাপের খসড়া সূচিতে তিন ভেন্যু নিয়ে আপত্তি তুলেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পাকিস্তানের সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ভারতের বিপক্ষে সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে স্পিন সহায়ক চেন্নাইয়ে এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাটিং সহায়ক ব্যাঙ্গালুরুর ম্যাচ খেলতে চায় না পাকিস্তান।

পিসিবি প্রস্তাব করেছিল যে, অস্ট্রেলিয়ার বিপক্ষে চেন্নাইয়ে এবং আফগানিস্তানের বিপক্ষে ব্যাঙ্গালুরুতে তাদের ম্যাচ আয়োজন হোক। ওই অনুরোধ প্রত্যাখ্যান করা হয়েছে। আইসিসি ও বিসিসিআই জানিয়েছে, আন্তর্জাতিক ক্রিকেটের জন্য নিরাপত্তা হুমকি আছে- এমনটা মনে হলেই কেবল ভেন্যু পরিবর্তনের চিন্তা করবেন তারা।

এর আগে অবশ্য নিরাপত্তার কারণে ২০১৬ বিশ্বকাপে ভারত ও পাকিস্তানের ম্যাচের ভেন্যু পরিবর্তন হয়েছিল। সেবার ধর্মশালায় ম্যাচ হওয়ার কথা ছিল; কিন্তু সেটি সরিয়ে কলকাতার ইডেন গার্ডেনসে আনা হয়েছিল। আগামী সপ্তাহেই মুম্বাইয়ে এক অনুষ্ঠানের মাধ্যমে বিশ্বকাপের সূচি ঘোষণা করা হবে বলে জানা গেছে।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana